বাংলাদেশ পর্যটন কর্পোরেশন নিয়োগ ২০২৩

Bangladesh Tourism Corporation Jobs Circular 

বাংলাদেশ পর্যটন করপোরেশনে নিম্নলিখিত শূন্য পদে নিয়াগের জন্য নির্ধারিত যোগ্যতাসম্পন্ন ০৫ ধরনের ২৮ জন বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট হতে অনলাইনে দরখাদস্ত আহবান করা যাচ্ছেঃ এই চাকরিতে সকল জেলার প্রার্থীদের আবেদন করার সুযোগ আছে। নিচে বিস্তারিত দেওয়া হলোঃ

বাংলাদেশ পর্যটন কর্পোরেশন নিয়োগ ২০২৩


এই ওয়েবসাইটে পাবেন স্কুল কলেজ জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল আপডেট নোটিশ খবর এবং সরকারী বেসরকারী আপডেট চাকুরীর খবর। তথ্য পেতে Education and Jobs এর সাথেই থাকুন।
আবেদনের শেষ সময়: ২২ ডিসেম্বর ২০১৯ বিকাল ০৫:০০ টা পর্যন্ত।

১। পদের নামঃ সহকারী প্রকৌশলী (সিভিল) 
পদ সংখ্যাঃ ০২ (দুই) টি
শিক্ষাগত যোগ্যতাঃ কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা সমমানের শিক্ষা প্রতিষ্ঠান হতে বিএসসি ইঞ্জিনিয়ারিং (সিভিল) এ স্মাতক। পেশাগত ক্ষেত্রে অভিজ্ঞতা সম্পন্নদের অগ্রাধিকার দেয়া হবে।
গ্রেড-০৯, বেতন স্কেলঃ ২২,০০০-৫৩,০৬০ টাকা।

২। পদের নামঃ হিসাব রক্ষণ কর্মকর্তা 
পদ সংখ্যাঃ ০৪ (চার) টি
শিক্ষাগত যোগ্যতাঃ কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে দ্বিতীয় শ্রেণির মাস্টার ডিগ্রি অথবা এসএসসি বা এইচএসসি-তে প্রথম বিভাগসহ দ্বিতীয় শ্রেণির স্নাতক ডিগ্রি। অভিজ্ঞতা সার্টিফিকেট প্রাপ্ত (সিভিল)। পেশাগত ক্ষেত্রে অভিজ্ঞতা সম্পন্নদের অগ্রাধিকার দেয়া হবে।
গ্রেড- ০৯, বেতন স্কেলঃ ২২,০০০-৫৩,০৬০ টাকা

৩। পদের নামঃ উপ-সহকারী প্রকৌশলী (সিভিল)
পদ সংখ্যাঃ ০৪ (চার) টি
শিক্ষাগত যোগ্যতাঃ কোন অনুমোদিত কারিগরী শিক্ষা বোর্ড থেকে ডিপ্লোমা সার্টিফিকেট প্রাপ্ত (সিভিল)। পেশাগত ক্ষেত্রে অভিজ্ঞতা সম্পন্নদের অগ্রাধিকার দেয়া হবে।
গ্রেড-১১, বেতন স্কেলঃ ১২,৫০০-৩০,২৩০ টাকা

৪। পদের নামঃ ড্রাফট্সম্যান
পদ সংখ্যাঃ ০১ (এক) টি
শিক্ষাগত যোগ্যতাঃ কোন অনুমোদিত কারিগরী শিক্ষা বোর্ড থেকে ডিপ্লোমা সার্টিফিকেট প্রাপ্ত (সিভিল)। পেশাগত ক্ষেত্রে অভিজ্ঞতা সম্পন্নদের অগ্রাধিকার দেয়া হবে।
গ্রেড-১১ বেতন স্কেলঃ ১২,৫০০-৩০,২৩০ টাকা।

৫। পদের নামঃ হিসাব রক্ষক
পদ সংখ্যাঃ ১৭ (সতের) টি
শিক্ষাগত যোগ্যতাঃ কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে সর্বনিম্ন স্মাতক ডিগ্রি। হিসাব রক্ষণ/সংশ্লিষ্ট ক্ষেত্রে ০৩ বছরের পূর্ব অভিজ্ঞতা সম্পন্নদের অগ্রাধিকার দেয়া হবে।
গ্রেড-১৩, বেতন স্কেলঃ ১১,০০০-২৬,৫৯০ টাকা। 
শর্তাবলীঃ
১। (ক) ০১-১১-২০১৯ খ্রিঃ তারিখে বয়স সীমা সাধারণ প্রার্থী এবং মহিলা, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী, আনসার ও গ্রাম প্রতিরক্ষা সদস্যের কোটার প্রার্থীর ক্ষেত্রে ৩০ বছর।

(খ) মুক্তিযোদ্ধা/শহিদ মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা এবং শারীরিক প্রতিবন্ধীদের জন্য সর্বোচ্চ ৩২ বছর। 

গ) তবে বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য নয়।

২। পরীক্ষার ফিঃ ক্রমিক নং- ১-৪ এ উল্লেখিত পদের জন্য প্রত্যেক প্রার্থীকে পরীক্ষার ফি বাবদ ৫০০/- (পাচঁশত) টাকা এবং টেলিটক এর সার্ভিস চার্জ বাবদ ৬০/- (ষাট) টাকাসহ মোট ৫৬০/- (পাঁচশত ষাট) এবং ক্রমিক নং- ৫ এ উল্লিখিত পদের জন্য প্রত্যেক প্রার্থীকে পরীক্ষার ফি বাবদ ৩০০/- (তিনশত) টাকা  এবং টেলিটক এর সার্ভিস চার্জ বাবদ ৩৬/- (ছত্রিশ) টাকাসহ মোট ৩৩৬/- (তিনশত ছত্রিশ) টাকা প্রদান কারতে হবে।

৩। মৌখিক পরীক্ষার সময় সকল সনদপত্রের মূল কপি প্রদর্শন করতে হবে এবং পূরণকৃত আবেদন ফরম এর প্রিন্ট কপির সাথে সকল সনদপত্রের সত্যায়িত এক সেট ফটোকপি দাখিল করতে হবে। সংশ্লিষ্ট জেলার স্থায়ী বাসিন্দার প্রমাণক হিসেবে ইউনিয়ন পরিষদ/পৌরসভা/সিটি কর্পোরেশন কর্তৃক প্রদত্ত, সনদ, জাতীয় পরিচয়পত্র/জন্ম সনদের সত্যায়িত ফটোকপি এবং আবেদনকারী মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যা হলে আবেদনকারী যে মুক্তিযোদ্ধা/শহিদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যা এ মর্মে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর/পৌরসভার মেয়র/কাউন্সিলর কর্তৃক প্রদত্ত সনদের সত্যায়িত ফটোকপি দাখিল করতে হবে। আবেদনকারীকে তার অর্জিত শিক্ষাগত যোগ্যতার বিষয়টিও আবেদনে উল্লেখ করতে হবে।

৪। প্রবেশপত্র প্রিন্ট  ও সংরক্ষণঃ
উল্লিখিত পদে নিয়োগের লক্ষ্যে অনলাইন আবেদনে প্রার্থীর মোবাইল ফোন নম্বরে টেলিটক হতে এসএমএস এর মাধ্যমে শুধুমাত্র যোগ্য প্রার্থীদেরকে যথাসময়ে প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করা হবে। অনলাইন আবেদনপত্রে প্রার্থীর প্রদত্ত মোবাইল ফোনে পরীক্ষা সংক্রান্ত যাবতীয় যোগাযোগ সম্পন্ন করা হবে বিধায় উক্ত নম্বরটি সার্বক্ষণিক সচল রাখা, এসএমএস পড়া এবং প্রাপ্ত নির্দেশনা তাৎক্ষণিক ভাবে অনুসরণ করা বাঞ্জনীয়। এসএমএস এ প্রেরিত ইউজার আইডি এবং পাসওয়াড ব্যবহার করে পরবর্তীতে রোল নম্বর, পদের নাম, ছবি, পরীক্ষার তারিখ, সময় ও স্থানের/কেন্দ্রের নাম ইত্যাদি তথ্য সম্বলিত প্রবেশ পত্র প্রার্থী ডাউনলোড পূর্বক রঙ্গিন প্রিন্ট করে নিবেন। প্রার্থী প্রবেশ পত্রটি সকল পরীক্ষায় (লিখিত/ব্যবহারিক/মৌখিক) অংশগ্রহণের সময়ে প্রদর্শন করবেন।

৫। মুদ্রিত/হস্তলিখিত কোন প্রকার আবেদন বা কাগজপত্র ডাকযোগে বা অন্য কোন উপায়ে প্রেরণ করা হলে তা গ্রহণযোগ্য হবে না। 

৬।  নিয়োগের ক্ষেত্রে সরকারের বিদ্যমান বিধি-বিধান এবং পরিবর্তীত ক্ষেত্রে প্রযোজ্য বিধি-বিধান অনুসরণ করা হবে।

৭। লিখিত পরীক্ষা/ব্যবহারিক পরীক্ষা/মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার ভ্রমণ বা দৈনিক ভাতা প্রদান করা হবে না।

৮। নিয়োগের ক্ষেত্রে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে বিবেচিত হবে।


আবেদন এর নিয়মঃ আগ্রহী প্রার্থীরা অনলাইনে http://nctb.teletalk.com.bd এই ওয়েবসাইটে গিয়ে আবেদনপত্র পূরণ করতে পারবেন।



বিস্তারিত দেখুন নিচের ইমেজেঃ


         আবেদনের শেষ সময়: ২২ ডিসেম্বর ২০১৯


  
সবার আগে আপডেট তথ্য পেত…….
ভিজিট করুন।