বন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি | www.bforest.gov.bd

 www.eduandjobs.com
পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের আওতাধীন বন অধিদপ্তরের শূন্য পদসমূহে জনবল নিয়োগ দেবে। বন অধিদপ্তর ফরেস্টার পদে মোট ৩২ জনকে নিয়োগ দেবে। উক্ত পদ গুলোতে মহিলা ও পুরুষ উভয়ই আবেদন করতে পারবেন।  সম্পূর্ণ বিজ্ঞপ্ত বিস্তারিত নিচে দেওয়া হল। সরকারি বেসরকারি সকল চাকরির খবর এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের আপডেট নোটিশ সবার আগে পড়তে আমার www.eduandjobs.com পেজে বিজিট করুন।
আবেদনের শেষ তারিখঃ ২০ এপ্রিল ২০২০ খ্রিঃ। 
১। পদের নামঃ ফরেস্টার
পদ সংখ্যাঃ ৩২ টি।
শিক্ষাগত যোগ্যতাঃ ডিপ্লোমা-ইন-ফরেস্ট্রি।
বেতন স্কেলঃ ৯,৭০০-২৩,৪৯০ টাকা।
নিয়োগের শর্তাবলীঃ

নিম্নলিখিত জেলার প্রার্থীগণের আবেদন করার প্রয়োজন নাইঃ
মানিকগঞ্জ, ফরিদপুর, গোপালগঞ্জ, টাংগাইল, খাগড়াছড়ি, বান্দরবান, রাঙ্গামাটি, কুমিল্লা, বাগেরহাট, বরিশাল, ঝালকাঠি, পিরোজপুর, বরগুনা, পটুয়াখালী, জয়পুরহাট ও কুড়িগ্রাম জেলা (তবে এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটার প্রার্থীদের ক্ষেত্রে সকল জেলার প্রার্থীগণ আবেদন করতে পারবেন)।
 
১। ০১/০৩/২০২০ খ্রিঃ তারিখে আবেদনকারীর বয়স ১৮ থেকে ৩০ বছর এর মধ্যে হতে হবে।
২। কোন সরকারী বা আধাসরকারী সংস্থায় কর্মরত প্রার্থীগণকে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে।
৩। বন অধিদপ্তরের কর্মচারী নিয়োগ বিধিমালা, ২০১৯ এর তফশীল ৩ অনযায়ী লিখিত ও মৌখিক পরীক্ষার গ্রহণ করা হবে। মৌখিক পরীক্ষার সময় উচ্চতা ও বুকের মাপ গ্রহণ করা হবে। পরীক্ষা গ্রহনের স্থান, তারিখ ও সময়সূচী যথাসময়ে প্রার্থীদেরকে তাহদের বর্তমান প্রচলিত কোটা ও জেলা কোটা ক্ষেত্র মতে যথাযথভাবে অনুসরণ করা হবে।
৪। আবেদনকারীকে মৌখিক পরীক্ষা গ্রহনের সময় নিম্নবর্ণিত কাগজপত্রাদির মুলকপি প্রদর্শন এবং প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত অনুলিপি ০১ (এক) সেট জমা প্রদান করতে হবেঃ
(ক) শিক্ষাগত যোগ্যতা সম্পর্কিত সকল প্রকার মুল/ সাময়িক সনদপত্র, অভিজ্ঞতা (প্রযোজ্য ক্ষেত্রে) সনদের সত্যায়িত কপি।
(খ) জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত কপি।
(গ) সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/ পৌরসভার মেয়র/ সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর কর্তক প্রদত্ত নাগরিক সনদপত্র।
(ঘ) প্রথম শ্রেণি গেজেটেড কর্মকর্তা কর্তৃক চারিত্রিক সনদপত্র।

আবেদন পাঠানোর ঠিকানাঃ আবেদনপত্র প্রধান বন সংরক্ষক, বন অধিদপ্তর, বন ভবন, আগারগাঁও, শেরেবাংলা নগর, ঢাকা-১২০৭ ঠিকানায় পাঠাতে হবে।
বিস্তারিত জানতে নিচে অফিসিয়াল বিজ্ঞপ্তিটি দেখুন…
চাকুরীর ফরম ডাউনলোড করুনঃ Application From 

সবার আগে আপডেট চাকুরীর খবর পড়ুন এখানে….