জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরে নিয়োগ ২০২২ প্রকাশিত হয়েছে। আপনি যদি জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর চাকরিতে আবেদন করার জন্য অপেক্ষায় ছিলেন, তাদের জন্য এটি একটি সুখবর। 

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর এ বিভিন্ন সময়। বিভিন্ন ক্যাটাগরিতে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে থাকে। 


জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর কর্তৃপক্ষ কর্তৃক আবারো একটি নতুন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশ করেছে।

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

আপনি জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরে চাকরিতে, ৩ টি পদের জন্য আবেদন করতে পারবেন। তার জন্য আপনার যোগ্যতা অনুযায়ী আপনি অনলাইনে আবেদন করতে পারেন।

আমরা আপনার সুবিধার জন্য এখানে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর নিযোগ ২০২২ এর অফিসিয়াল নিয়োগ বিজ্ঞপ্তি প্রস্তুত করেছি। 

নিচের অংশ থেকে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরে নিয়োগ বিজ্ঞপ্তিটি দেখুন। 

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২


আবেদনের শেষ তারিখঃ ২৬ নভেম্বর ২০২২

১। পদের নামঃ সাঁট-লিপিকার কাম-কম্পিউটার অপারেটরপদ সংখ্যাঃ ০১ (এক) টি
বয়সঃ ১৮-৩০ বছর।
শিক্ষাগত যোগ্যতাঃ স্নাতক বা সমমানের ডিগ্রি।
অভিজ্ঞতাঃ সাঁট লিপিতে প্রতি মিনিটে শব্দের গতি বাংলা ও ইংরেজিতে যথাক্রমে ৫০ ও ৮০, কম্পিউটার টাইপিং-এ প্রতি মিনিটে শব্দের গতি বাংলা ও ইংরেজিতে যথাক্রমে ২৫ ও ৩০।
বেতন স্কেল : ১১,০০০-২৬,৫৯০ টাকা।

২। পদের নামঃ গাড়ি চালকপদ সংখ্যাঃ ০১ (এক) টি।
বয়সঃ ১৮-৩০ বছর।
শিক্ষাগত যোগ্যতাঃ এসএসসি।
বেতন স্কেলঃ ৯,৩০০-২২,৪৯০ টাকা।

৩। পদের নামঃ পরিচ্ছন্নতা কর্মীপদ সংখ্যাঃ ০১ (এক) টি।
বয়সঃ ১৮-৩০ বছর।
শিক্ষাগত যোগ্যতাঃ ৮ম শ্রেণী।
বেতন স্কেলঃ ৮,২৫০-২০,০১০ টাকা।

প্রার্থীর শর্তাবলীঃ 
১। আবেদনপত্র ডাকযোগে মহাপরিচালক, জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর, আগাঁরগাঁও, শেরেবাংলা নগর, ঢাকা-১২০৭ বরাবর আগামী ১২-১২-২০১৯ তারিখ অফিস চলাকালীন সময়ের মধ্যে পৌঁছাতে হবে। সরাসরি দাখিলকৃত কোন আবেদনপত্র এবং নির্ধারিত তারিখ উত্তীর্ণের পর ডাকযোগে বা অন্য কোনভাবে প্রাপ্ত আবেদন গ্রহণযোগ্য হবে না।

২। সরকার নির্ধারিত চাকুরীর আবেদন ফরমে আবেদন দাখিল করতে হবে। আবেদন  ফরমের নমুনা এবং সাক্ষাৎকার পত্রের নমুনা এ অফিসের ওয়েবসাইট www.nmst.gov.bd থেকে ডাউনলোড করা যাবে বা অফিসের নোটিশ বোর্ডেও পাওয়া যাবে। 

৩।  আবেদনপত্রের খামের উপরের ডান পাশে পদের নাম, বিশেষ কোটা (প্রযোজ্য ক্ষেত্রে) উল্লেখ করতে হবে এবং আবেদনপত্রের সাথে প্রার্থীর যোগাযোগের ঠিকানােউল্লেখপূর্বক ৫.০০ টাকা মূল্যমানের অব্যবহৃত ডাক টিকেট সংযুক্ত ৯.৫”x৪.৫”  পরিমাপের একটি খাম দিতে হবে। আবেদনপত্রের সাথে নমুনা সাক্ষাৎকার পত্রটি পূরণ করে দাখিল করতে হবে।

৪। আবেদনপত্রের সাথে বাংলাদেশের যে কোন তফসীলি ব্যাংক থেকে “মহাপরিচাল, জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর, ঢাকা” এর অনুকূলে প্রার্থীদের ১০০/- টাকা (অফেরতযোগ্য)  ব্যাংক ড্রাফট/পে-অর্ডার জমা দিতে হবে। এছাড়া ৫ সে.মি. x ৫.সে.মি. আকারের ৩ কপি ছবি ব্যতীত আর কোন কাগজপত্রের অনুলিপি জমা দিতে হবে না। 

আবেদন এর ঠিকানাঃ আগ্রহী প্রার্থীরা http://www.nmst.gov.bd/ ওয়েবসাইট থেকে আবেদন ফরম ডাউনলোড করে এবং পূরণ করে মহাপরিচালক, জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর, আগারগাঁও, শেরে বাংলা নগর, ঢাকা-১২০৭ বরাবর আবেদনপত্র জমা দিতে হবে।

নিচে বিস্তারিত ইমেজে-এ দেখুন………..

আবেদনের শেষ তারিখঃ ১২ ডিসেম্বর ২০১৯ 
 
 আবেদন ফরম
সবার আগে আমার এই এক পেজে চাকুরীর খবর ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ পেতে……….
এর সাথেই থাকুন।